মেসিকে তাতিয়ে দিলেন লিওঁ সভাপতি!

আজ রাতে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নামছে মেসির বার্সেলোনা, প্রতিপক্ষ ফ্রান্সের লিওঁ। প্রথম লেগ লিওঁর মাঠেই খেলবে তারা। ম্যাচের আগে যেন বার্সা শিবিরে এক রকম আগুনই জ্বালিয়ে দিলেন লিওঁর সভাপতি জ্যাঁ-মিশেল অলাস।

লিওঁর বিপক্ষে মেসি কখনই তেমন কিছু করতে পারেননি, যা রোনালদো করেছেন, এমনটাই মনে করছেন ৭০ বছর বয়সী লিওঁ সভাপতি, ‘মেসিকে কখনই আমাদের বিপক্ষে অপ্রতিরোধ্য বলে মনে হয়নি আমার কাছে। সে তুলনায় আমার যত দূর মনে পড়ে, ক্রিস্টিয়ানো রোনালদো বেশ ভালো খেলেছে আমাদের বিপক্ষে। আমি চাইব সামনের দুই ম্যাচেও মেসি যেন আমাদের বিপক্ষে আগের মতো নিষ্প্রভই থাকে।’ ফরাসি সংবাদপত্র ‘এল ফিগারো’কে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো ছাড়াও তাঁর সাবেক ক্লাবের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে প্রশংসায় ভাসিয়েছেন অলাস। এ জীবনে যাদের দেখেছেন, তাদের মধ্যে পেরেজ অন্যতম ব্যক্তিত্বসম্পন্ন বলে মনে করেন তিনি।

তবে অলাস যাই মনে করুন না কেন, অলাসের দলের কোচ ব্রুনো জেনেসিও কিন্তু ঠিকই জানেন মেসি কতটা অপ্রতিরোধ্য। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে জেনেসিও জানিয়েছেন, ‘যেভাবেই ওকে ঠেকানোর পরিকল্পনা করা হোক না কেন, মেসি কোনো না কোনোভাবে খেলায় প্রভাব ফেলেই। ও অপ্রতিরোধ্য। আমরা চাইব দলগতভাবে ওকে আটকাতে। সিটির সঙ্গে যেমন করেছিলাম। তবুও, মেসি যদি ছন্দে থাকে ওকে আটকানো অসম্ভব। এই ম্যাচে বার্সা আমাদের চেয়ে অনেক ফেবারিট।’

অলাসের দল লিওঁর বিপক্ষে মেসি সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন সেই ২০০৯ সালে, চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডেই। প্রথম লেগে ১-১ গোলে ড্র করলেও দ্বিতীয় লেগে নিজেদের মাঠে লিওঁকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছিল বার্সা। সে ম্যাচে ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরির জোড়া গোলের সঙ্গে একটি করে গোল করেছিলেন মেসি, স্যামুয়েল ইতো ও সেইডু কেইটা।

সে ম্যাচের স্মৃতি কি আজ ফিরিয়ে আনতে পারবেন মেসি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *